Ticker

6/recent/ticker-posts

১২,৫২৩ জন নতুন মাধ্যমিক পাশে নিয়োগ | MTS এবং হাবিলদার পদে

ssc New job vacancy Notice
SSC MTS and Habilder Jobs 


কেন্দ্রীয় সরকারের বিভিন্ন অফিসে মাল্টি টাস্কিং স্টাফ (MTS) ও হাবিলদার পদে ১২,৫২৩ জন ছেলেমেয়ে নিয়োগ। নিয়োগ করবে স্টাফ সিলেকশন কমিশন (SSC)-এর মাধ্যমে। এই প্রথম পরীক্ষা বাংলা ভাষায় হবে। এখানে রাজ্যের যে কোন জেলা থেকে ছেলেমেয়ে সবাই আবেদন করতে পারবে। এই আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা কি থাকতে হবে, বয়স কত হবে, কী ভাবে আবেদন করবে সমস্ত কিছু জানার জন্য প্রবন্ধটি সম্পূর্ণ পড়ুন। 

আবেদন শুরু:- ১৮/০১/২০২৩
আবেদন শেষ:- ১৭/০২/২০২৩

শিক্ষাগত যোগ্যতা:  মাধ্যমিক পাশ ছেলেমেয়েরা আবেদন করতে পারবে, যারা ১৭ই ফেব্রুয়ারি ২০২৩ বা তার আগে মাধ্যমিক পাশ করেছ তারা অবশ্যই আবেদন করতে পারবে।

বয়স : বয়স হতে হবে ১লা জানুয়ারি ২০২৩ অনুযায়ী এম টি এস ও হাবিলদার পদের বেলায় ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। তপশিলি সম্প্রদায় ৫ বছর, ওবিসিরা ৩ বছর ও শারীরিক প্রতিবন্ধীরা ১০ বছর বয়সের ছাড় পাবে।


 শূন্য পদ: ১২,৫২৩ জন ।

শারীরিক মাপজোক: হাবিলদার পদে আবেদনের জন্য ছেলেদের বেলায় উচ্চতা হতে হবে ১৫৭.৫ সেমি। পার্বত্য অঞ্চলের বাসিন্দা ও তপশিলি উপজাতি প্রার্থীরা উচ্চতায় ৫ সেমি ছাড় পাবে । মেয়েদের বেলায় উচ্চতা হতে হবে ১৫২ সেমি। পার্বত্য অঞ্চলের বাসিন্দা ও তপশিলি উপজাতি হলে উচ্চতায় ২.৫ সেমি ছাড় পাবে। ছেলেদের ক্ষেত্রে বুকের ছাতি ফুলিয়ে হতে হবে ৮১ সেমি কমপক্ষে পাঁচ সেমি ফোলাতে হবে। মহিলাদের বেলায় ওজন হতে হবে ৪৮ কেজি পার্বত্য অঞ্চলের বাসিন্দা এবং তপশিল উপজাতি হলে ২ কেজি ছাড় পাবে।

প্রার্থী বাছাই পদ্ধতি : প্রার্থী বাঁচাই হবে অনলাইনে কম্পিউটার ভিত্তিক পরীক্ষা শারীরিক মাপজোক শারীরিক সক্ষমতার পরীক্ষা মাধ্যমে। পরীক্ষা হবে বাংলা ও ইংরেজি সহ একাধিক ভাষায় অতিরিক্ত তথ্যের জন্য অবশ্যই নিচে দেওয়া ওয়েবসাইট দেখুন।

বেতন ক্রম: সপ্তম পে কমিশনের লেভেল ১ অনুযায়ী বেতন দেবে।

আবেদন পদ্ধতি: আবেদন করতে হবে অনলাইনে এই ওয়েবসাইটের মাধ্যমে ওয়েবসাইট হচ্ছে : https://ssc.nic.in

আবেদন ফি: দরখাস্ত ফি ১০০ টাকা অনলাইনে জমা দিতে হবে। মহিলা তপশিল উপজাতি শারীরিক প্রতিবন্ধীদের ফি লাগবেনা।

Official website: Click Here
Apply Link : Click Here

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ